দিনাজপুর জেলার উপজেলা কয়টি

দিনাজপুর জেলার উপজেলা কয়টি – সম্মানিত ভিজিটর, আপনি কি দিনাজপুর জেলা সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে চান? আমরা এই আর্টিকেলে দিনাজপুর জেলার পৌরসভা কয়টি, দিনাজপুর জেলার থানা কয়টি, দিনাজপুর জেলার ইউনিয়ন কয়টি ইত্যাদি বিষয় সহ দিনাজপুর জেলার সকল তথ্য তুলে ধরছি।

দিনাজপুর জেলার উপজেলা কয়টি এবং কি কি

যারা দিনাজপুর জেলায় বসবাস করেন তাদের মধ্যে অনেকেই জানেন না দিনাজপুর জেলার উপজেলা কয়টি এবং কি কি। দিনাজপুর জেলাতে তের (১৩) টি উপজেলা রয়েছে এবং এগুলো হলো ১. দিনাজপুর সদর উপজেলা, ২. বিরামপুর উপজেলা, ৩. খানসামা উপজেলা, ৪. বীরগঞ্জ উপজেলা, ৫. বোচাগঞ্জ উপজেলা, ৬. ফুলবাড়ী উপজেলা, ৭. চিরিরবন্দর উপজেলা, ৮. ঘোড়াঘাট উপজেলা, ৯. হাকিমপুর উপজেলা, ১০. কাহারোল উপজেলা, ১১. নবাবগঞ্জ উপজেলা, ১২. পার্বতীপুর উপজেলা, এবং ১. বিরল উপজেলা।

দিনাজপুর জেলার পৌরসভা কয়টি

দিনাজপুর জেলার পৌরসভা কয়টি রয়েছে তা কি আপনি জানেন? দিনাজপুর জেলাতে রয়েছে নয় (৯) টি পৌরসভা এবং এগুলো হলো ১. দিনাজপুর পৌরসভা, ২. পার্বতীপুর পৌরসভা, ৩. ফুলবাড়ী পৌরসভা, ৪. বীরগঞ্জ পৌরসভা, ৫. সেতাবগঞ্জ পৌরসভা, ৬. হাকিমপুর পৌরসভা, ৭. বিরামপুর পৌরসভা, ৮. ঘোড়াঘাট পৌরসভা এবং ৯. বিরল পৌরসভা ইত্যাদি।

দিনাজপুর জেলার থানা কয়টি

দিনাজপুর জেলার থানা কয়টি আপনি কি জানেন? দিনাজপুর জেলাতে তের (১৩) টি থানা রয়েছে।

দিনাজপুর জেলার ইউনিয়ন কয়টি

দিনাজপুর জেলার ইউনিয়ন কয়টি আছে এই বিষয়টিও দিনাজপুরবাসী জানতে চান। দিনাজপুর জেলাতে রয়েছে একশত তিন (১০৩) টি ইউনিয়ন।

দিনাজপুর জেলার আয়তন

দিনাজপুর জেলার আয়তন কত এটি বাংলাদেশের অন্যান্য জেলার মানুষও জানতে চান। দিনাজপুর জেলার আয়তন প্রায় ৩,৪৪৪.৩০ বর্গকিমি।

দিনাজপুর জেলার গ্রাম কত টি

আপনি কি জানেন দিনাজপুর জেলার গ্রাম কত টি? দিনাজপুর জেলাতে গ্রাম রয়েছে প্রায় দুইহাজার একশত বিয়াল্লিশ (২১৪২) টি।

দিনাজপুর জেলা কিসের জন্য বিখ্যাত

বাংলাদেশের মানুষ জানতে চান দিনাজপুর জেলা কিসের জন্য বিখ্যাত। দিনাজপুর জেলা লিচুর জন্য বিখ্যাত। দিনাজপুরে বিভিন্ন প্রজাতির লিচু রয়েছে যেমন মাদ্রাজী, বোম্বাই, বেদানা ও চায়না-৩ ইত্যাদি।

দিনাজপুর জেলার বিখ্যাত মুক্তিযোদ্ধার নাম

দিনাজপুর জেলার বিখ্যাত মুক্তিযোদ্ধার নাম ডাঃ মোহাম্মদ আমজাদ হোসেন, এম আব্দুর রহীম, ডাঃ ওয়াকিলউদ্দিন আহমদ এমএনএ, মোশাররফ হোসেন চৌধুরী সহ অনেকেই।

দিনাজপুর জেলার বিখ্যাত ব্যক্তির নাম

দিনাজপুর জেলার বিখ্যাত ব্যক্তির নাম এর মধ্যে রয়েছে হাজী মোহাম্মদ দানেশ, শামসুদ্দিন আহমেদ ,অধ্যাপক ইউসুফ আলী, এম আব্দুর রহিম, বিচারপতি এ. টি. এম. আফজাল, খালেদা জিয়া সহ অনেকেই।

সম্মানিত ভিজিটর, আশা করি আপনি দিনাজপুর জেলার উপজেলা কয়টি এবং কি কি তা জানার পাশাপাশি দিনাজপুর জেলার অন্যান্য বিষয় সম্পর্কে জানতে পেরেছেন।

Leave a Comment