পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম

পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম – সম্মানিত ভিজিটর, আমরা এই আর্টিকেলে পিজি হাসপাতালের বিভিন্ন বিষয়ে তুলে ধরছি। যেমন পিজি হাসপাতালের ডাক্তার দেখানোর সময়, পিজি হাসপাতালের ঠিকানা ও পিজি হাসপাতাল মোবাইল নাম্বার সহ অনেক বিষয়ে।

পিজি হাসপাতাল ঢাকা

ঢাকা শহরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় এর নাম পূর্বে পিজি হাসপাতাল ছিল। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশের একটি স্বায়ত্বশাসিত সরকারি প্রতিষ্ঠান। এই বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশে ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত হয়। এখানে উচ্চশিক্ষা, চিকিৎসা, গবেষনা সহ অনেক ধরনের কোর্স চালু রয়েছে।

পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম

আপনি যদি পিজি হাসপাতালে ডাক্তার দেখাতে চান তাহলে পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম সম্পর্কে জানতে হবে। পিজি হাসপাতালের ডাক্তার দেখানোর নিয়ম গুলো হলো- ১। প্রথমে আপনি এই হাসপাতালে সরাসরি এসে বা অনলাইন থেকে টিকিট কিনবেন। আপনি যদি অনলাইন টিকিট কিনতে চান তাহলে তাহলে পিজি হাসপাতালের ওয়েবসাইট ভিজিট করে কিনতে পারেন। আর আপনি যদি সরাসরি টিকেট কিনতে চান তাহলে হাসপাতাল খোলা থাকার সময়ে গিয়ে লাইনে দাঁড়িয়ে টিকিট কিনতে হবে। আপনার টিকেট কাটা শেষ হয়ে গেলে আপনি আপনার ডাক্তারের রুম নাম্বার দেখে নিয়ে সেখানে অপেক্ষা করুন। এরপর ডাক্তার দেখানো হলে ডাক্তারের পরামর্শ ও প্রেসক্রিপশন অনুযায়ী চিকিৎসা নিন।

পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর সময়

আপনি যদি ঢাকার বাইরে থেকে পিজি হাসপাতালে ডাক্তার দেখাতে আসেন তাহলে পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর সময় সম্পর্কে সচেতন হতে হবে। ডাক্তার দেখানোর সময় না জানা থাকলে ডাক্তার দেখাতে সমস্যা হতে পারে।

পিজি হাসপাতালের আউটডোর সময়সূচী

পিজি হাসপাতালের আউটডোর সময়সূচী রয়েছে দুটি। শুক্রবার ছাড়া সপ্তাহের অন্যান্য দিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পিজি হাসপাতালের বর্হিবিভাগ খোলা থাকে এবং পিজি হাসপাতাল বৈকালিক শিফটে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রোগীদের নিয়মিত সেবা প্রদান করা হয়ে থাকে।

পিজি হাসপাতাল মোবাইল নাম্বার

পিজি হাসপাতাল মোবাইল নাম্বার জানা থাকলে এই হাসপাতাল সম্পর্কে আগেই অনেক তথ্য জানতে পারেন। পিজি হাসপাতালের ফোন নাম্বার ৯৬৬১০৫১-৫৬। আপনি পিজি হাসপাতাল সম্পর্কিত যেকোন তথ্য এই নাম্বারে ফোন করে জানতে পারেন।

পিজি হাসপাতাল অনলাইন টিকেট বুকিং

বর্তমান ডিজিটাল যুগে পিজি হাসপাতাল অনলাইন টিকেট বুকিং সেবা চালু করেছে। আপনি বাড়ি বসে পিজি হাসপাতালের ওয়েবসাইট ভিজিট করে অনলাইন থেকে টিকিট ক্রয় করতে পারেন।

পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে

পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে বন্ধ থাকে এই বিষয়টি জানা থাকা খুবই জরুরি। যারা পিজি হাসপাতালে ডাক্তার দেখাতে চান তাদের মধ্যে অনেকেই এই বিষয়টি জানতে চান। পিজি হাসপাতালটি প্রতি শুক্রবারে বন্ধ থাকে।

পিজি হসপিটাল এর পুরো নাম কি?

পিজি হসপিটাল এর পুরো নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

BSMMu কে পিজি বলা হয় কেন?

BSMMu কে পিজি হাসপাতাল বলার কারন হলো এই হাসপাতালে পোস্ট গ্রাজুয়েট কোর্স চালু আছে।

পিজি হাসপাতালের প্রধান কে?

পিজি হাসপাতালের প্রধান এর নাম ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন।

পিজি হাসপাতাল কত শয্যা বিশিষ্ট?

পিজি হাসপাতালটি ৭৫০ শয্যা বিশিষ্ট।

BSMMu এর ব্লক কয়টি?

BSMMu এর ব্লক এ, বি, সি, ডি এবং কেবিন ব্লক রয়েছে ।

Bsmmu এর বর্তমান পরিচালক কে?

Bsmmu এর বর্তমান পরিচালক এর নাম ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ।

পি জি হাসপাতাল কি সরকারি?

পি জি হাসপাতাল কি সরকারি তা অনেকেই জানতে চান। এটি একটি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান।

BSMMu এর ভিসি কে?

BSMMu এর ভিসি এর নাম দীন মোহাম্মদ নূরুল হক।

Bsmmu এর পূর্ব নাম কি?

Bsmmu এর পূর্ব নাম পিজি হাসপাতাল।

সম্মানিত ভিজিটর, আশা করি আপনি এই আর্টিকেলটি পড়ে পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম এবং পিজি হাসপাতাল সম্পর্কিত অনেক প্রশ্ন ও উত্তর পেয়েছেন।

Leave a Comment