সিরাজগঞ্জ জেলার পৌরসভা কয়টি ও কি কি

সিরাজগঞ্জ জেলার পৌরসভা কয়টি ও কি কি – সম্মানিত ভিজিটর, আপনি কি সিরাজগঞ্জ জেলার বিভিন্ন তথ্য জানতে চান? আমরা এই আর্টিকেলে সিরাজগঞ্জ জেলার ইউনিয়ন কয়টি, সিরাজগঞ্জ জেলার গ্রাম কয়টি এবং সিরাজগঞ্জ জেলার বিখ্যাত ব্যক্তি ইত্যাদি বিষয় সহ আরোও অনেক বিষয়ে তুলে ধরছি।

সিরাজগঞ্জ জেলার পৌরসভা কয়টি ও কি কি

যারা সিরাজগঞ্জ জেলায় বসবাস করেন তাদের অনেকেই জানেন না সিরাজগঞ্জ জেলার পৌরসভা কয়টি ও কি কি। সিরাজগঞ্জ জেলার মানুষ সহ বাংলাদেশের অন্যান্য জেলার মানুষের জানার সুবিধার জন্য সিরাজগঞ্জ জেলার পৌরসভা কয়টি এবং তাদের নাম তুলে ধরছি। সিরাজগঞ্জ জেলাতে পৌরসভা রয়েছে সাত (৭) টি। সিরাজগঞ্জ জেলার পৌরসভা গুলো হলো ১। তাড়াশ পৌরসভা, ২। বেলকুচি পৌরসভা, ৩। উল্লাপাড়া পৌরসভা, ৪। কাজিপুর পৌরসভা, ৫। রায়গঞ্জ পৌরসভা, ৬। শাহাজাদপুর পৌরসভা এবং ৭। সিরাজগঞ্জ সদর পৌরসভা।

সিরাজগঞ্জ জেলার ইউনিয়ন কয়টি

আমরা যারা সিরাজগঞ্জ জেলায় বসবাস করি তাদের অনেকেই জানে না সিরাজগঞ্জ জেলার ইউনিয়ন কয়টি এবং তাদের নাম কি। যারা জানেন না তাদের জানার জন্য সিরাজগঞ্জ জেলার ইউনিয়ন এর সংখ্যা এবং তাদের নাম তুলে ধরা হলো। সিরাজগঞ্জ জেলাতে (বিরাশি) ৮২টি ইউনিয়ন রয়েছে ।

সিরাজগঞ্জ জেলার গ্রাম কয়টি

আপনি কি জানেন সিরাজগঞ্জ জেলার গ্রাম কয়টি এবং সিরাজগঞ্জ জেলার গ্রামের নাম কি কি? সিরাজগঞ্জ জেলাতে ২,০১৬টি গ্রাম রয়েছে।

সিরাজগঞ্জ জেলার বিখ্যাত ব্যক্তি

সিরাজগঞ্জ জেলার বিখ্যাত ব্যক্তি এর মধ্যে রয়েছেন আবদুল জলিল (অধ্যাপক), আবদুল হামিদ খান ভাসানী, আবদুল্লাহ আল মুতী শরফুদ্দিন, মুহাম্মদ মনসুর আলী, আব্দুল লতিফ বিশ্বাস সহ অনেকেই।

সিরাজগঞ্জ জেলার বিখ্যাত মুক্তিযোদ্ধা

সিরাজগঞ্জ জেলার বিখ্যাত মুক্তিযোদ্ধা দের মধ্যে রয়েছেন অনেকেই তাদের নাম উল্লেখ করা হলো। মরহুম মোতাহার হোসেন তালুকদার এমএলএ, মরহুম আব্দুল মোমিন তালুকদার এমএলএ, সৈয়দ হায়দার আলী এমপিএ, মরহুম রওশনুল হক এমপিএ, আনোয়ার হোসেন রতু, মরহুম শহিদুল ‎ইসলাম তালুকদার, মরহুম আমির হোসেন ভুলু, মরহুম আব্দুল লতিফ মির্জা, আমিনুল ইসলাম চৌধুরী সহ আরোও অনেক বীর সন্তান।

সিরাজগঞ্জ জেলা কিসের জন্য বিখ্যাত?

সিরাজগঞ্জ জেলা কিসের জন্য বিখ্যাত তা কি আপনি জানেন? সিরাজগঞ্জ জেলার তাঁতশিল্প এবং যমুনা সেতুর জন্য বিখ্যাত।

সিরাজগঞ্জ জেলার বিখ্যাত খাবার কি কি?

সিরাজগঞ্জ জেলার বিখ্যাত খাবার এর মধ্যে রয়েছে যমুনার মাছ, সলপের ঘোল, মিষ্টি, দই,ঘি ইত্যাদি।

মুক্তিযুদ্ধের সময় সিরাজগঞ্জ কত নম্বর সেক্টরের অধীনে ছিল?

মুক্তিযুদ্ধের সময় সিরাজগঞ্জ সাত (৭) নম্বর সেক্টরের অধীনে ছিল।

সম্মানিত ভিজিটর, আশা করি এই আর্টিকেলের মাধ্যমে আপনি সিরাজগঞ্জ জেলার পৌরসভা কয়টি ও কি কি, সিরাজগঞ্জ জেলার বিখ্যাত মুক্তিযোদ্ধা ইত্যাদি বিষয় সহ আরোও অনেক বিষয়ে জানতে পেরেছেন।

Leave a Comment