বারডেম হাসপাতালের ফোন নাম্বার | Birdem Hospital Contact Number

বারডেম হাসপাতালের ফোন নাম্বার

বারডেম হাসপাতালের ফোন নাম্বার | Birdem Hospital Contact Number – বারডেম হাসপাতাল বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে অনন্য ভূমিকা পালন করে আসছে। এই হাসপাতালটি ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিয়ে থাকে। বর্তমানে বারডেম হাসপাতাল বাংলাদেশের ডায়াবেটিস রোগীদের পাশাপাশি সকল ধরনের রোগীদের চিকিৎসা প্রদান করে আসছে।

সম্মানিত ভিজিটর, ইনফো বিডি অনলাইন এর পক্ষ থেকে আজ আমি আপনাদের জানাবো বারডেম হাসপাতাল কি সরকারিবারডেম হাসপাতাল ডায়াবেটিস ডাক্তার,  ডাক্তারের মোবাইল নাম্বার,  বাংলাদেশ ডায়াবেটিক সমিতি বারডেম,  বারডেম হাসপাতাল চক্ষু বিভাগ,  বাংলাদেশ বহুমূত্র সমিতির প্রতিষ্ঠাতা কে,  বারডেম মেডিকেল কলেজ ভর্তি,  ঢাকা বার্ডেন হাসপাতাল, বারডেম হাসপাতালে রোগী দেখার সময়, বারডেম হাসপাতাল কোথায়, বারডেম হাসপাতালের প্রতিষ্ঠাতা কে, বারডেম হাসপাতাল মিরপুর, ইত্যাদি বিষয়ে।

বারডেম হাসপাতালের ফোন নাম্বার

বারডেম হাসপাতালের ফোন নাম্বার

আপনি যদি ডায়াবেটিস রোগী বা অন্য কোন রোগ নিয়ে বারডেম হাসপাতালে যেতে চান তাহলে বারডেম হাসপাতালের ফোন নাম্বার জানা থাকা দরকার। আপনি আগে থেকেই ডাক্তার বসার সময় বা হাসপাতাল খোলা থাকার বিষয়ে জানতে পারবেন। বারডেম হাসপাতালের ফোন নাম্বার – তথ্য কেন্দ্রঃ ০২-৪১০৬০৫০১ থেকে ২৪ পর্যন্ত, সকাল ৭.৩০ থেকে ৮ টা এর মধ্যে যোগাযোগ করতে হবে।

ঢাকা বার্ডেন হাসপাতাল

বারডেম হাসপাতাল কে অনেকে ঢাকা বার্ডেন হাসপাতাল বলে। বারডেম হাসপাতাল ও ঢাকা বার্ডেন হাসপাতাল দুটি একই হাসপাতাল।

বারডেম হাসপাতাল কি সরকারি

আমরা যারা বারডেম হাসপাতালে চিকিৎসা নিতে আসি তাদের মনে অনেকেই প্রশ্ন থাকে বারডেম হাসপাতাল কি সরকারি ? না, বারডেম হাসপাতাল একটি বেসরকারি ভাবে পরিচালিত প্রতিষ্ঠান।

BIRDEM full meaning ( বারডেম এর ফুল অর্থ )

বারডেম বা BIRDEM full meaning বাংলাদেশ ইনস্টিটিউট অফ রিসার্চ অ্যান্ড রিহ্যাবিলিটেশন ইন ডায়াবেটিস, এন্ডোক্রাইন অ্যান্ড মেটাবলিক ডিসঅর্ডার। এই হাসপাতালটি বাংলাদেশের প্রথম ডায়াবেটিস, এন্ডোক্রাইন এবং মেটাবলিক ডিজিজ ইনস্টিটিউট।

বারডেম হাসপাতাল কোথায়

আমরা যারা রোগী দেখাতে বারডেম হাসপাতালে আসি তাদের অনেকেই জানি না বারডেম হাসপাতাল কোথায় অবস্থিত। বারডেম হাসপাতাল ঢাকার শাহবাগ স্কোয়ার, ১২২ কাজী নজরুল ইসাম সরণি, ঢাকা-১০০০ এ অবস্থিত। এই হাসপাতালটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিপরীত দিকে অবস্থিত।

বারডেম হাসপাতালের প্রতিষ্ঠাতা কে

ডায়াবেটিস রোগীদের জন্য বিনামুল্যে চিকিৎসা প্রদানকারী বারডেম হাসপাতালের প্রতিষ্ঠাতা অধ্যাপক মোহাম্মদ ইব্রাহিম। তিনি বাংলাদেশের ডায়াবেটিস রোগীদের সেবার জন্য সামাজিক উদ্যোগ গ্রহণ করেছিলেন।

বারডেম হাসপাতাল চক্ষু বিভাগ

বারডেম হাসপাতালে বর্তমানে ডায়াবেটিস রোগীর পাশাপাশি চোখের রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। বারডেম হাসপাতাল চক্ষু বিভাগ বর্তমানে আরোও উন্নত হয়েছে। এখানে চোখের দৃষ্টিমাত্রা পরীক্ষা সহ অন্যান্য রোগের চিকিৎসা খুব কম খরচে করা হয়।

বারডেম হাসপাতালে রোগী দেখার সময়

রাজধানী ঢাকায় অবস্থিত বারডেম হাসপাতালে রোগী দেখার সময় সকাল আটটা থেকে বিকাল আড়াই টা পর্যন্ত। এছাড়াও বিকাল তিনটা থেকে রাত আট টা পর্যন্ত রোগী দেখা হয়।

বারডেম হাসপাতালের খরচ

এই হাসপাতালে আগত রোগীদের চিকিৎসা খরচ জানা থাকা ভালো। বারডেম হাসপাতালের খরচ – গরীব ডায়াবেটিস রোগীদের বিনামুল্যে চিকিৎসা প্রদান করা হয়। অন্য রোগীদের ক্ষেত্রে ব্যবস্থাপত্র ফি বাবদ ৭০০ টাকা। ওয়ার্ডের ভাড়া প্রতিদিন প্রায় ৮৫০ টাকা ও কেবিন ভাড়া প্রায় ১০০০ থেকে ১৫০০ টাকা।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতি বারডেম

ডায়াবেটিস রোগীদের চিকিৎসার জন্য বারডেমেও বাংলাদেশ ডায়াবেটিস সমিতি বারডেম রয়েছে। এই সমিতি ১৯৭৬ সালে ঢাকার শাহবাগে প্রতিষ্ঠিত হয়।

বাংলাদেশ বহুমূত্র সমিতির প্রতিষ্ঠাতা কে

অনেকেই জানে না বাংলাদেশ বহুমূত্র সমিতির প্রতিষ্ঠাতা কে । এর প্রতিষ্ঠাতাও অধ্যাপক মোহাম্মদ ইব্রাহিম।

বারডেম হাসপাতাল তথ্য

বারডেম হাসপাতাল তথ্য – মানুষ বারডেম হাসপাতাল সম্পর্কে যে তথ্য গুলো জানতে চায় তার কিছু সংক্ষেপে দেওয়া হলো –

সম্মানিত ভিজিটর, আশা করি আপনি বারডেম হাসপাতালের ফোন নাম্বার | Birdem Hospital Contact Number, বারডেম হাসপাতাল কি সরকারিবারডেম হাসপাতাল ডায়াবেটিস ডাক্তার,  ডাক্তারের মোবাইল নাম্বার,  বাংলাদেশ ডায়াবেটিক সমিতি বারডেম,  বারডেম হাসপাতাল চক্ষু বিভাগ,  বাংলাদেশ বহুমূত্র সমিতির প্রতিষ্ঠাতা কে,  বারডেম মেডিকেল কলেজ ভর্তি,  ঢাকা বার্ডেন হাসপাতাল, বারডেম হাসপাতালে রোগী দেখার সময়, বারডেম হাসপাতাল কোথায়, বারডেম হাসপাতালের প্রতিষ্ঠাতা কে, বারডেম হাসপাতাল মিরপুর ইত্যাদি সম্পর্কে জানতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top