Home » নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য যা বাংলাদেশিদের জেনে থাকা ভালো

নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য যা বাংলাদেশিদের জেনে থাকা ভালো

নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত – নগদ বাংলাদেশের একটি মোবাইল ব্যাংকিং একাউন্ট সিস্টেম। নগদের মতো আরোও অনেক গুলো মোবাইল ব্যাংকিং চালু রয়েছে। আমরা যারা বাংলাদেশে বসবাস করি তাদের নগদ একাউন্ট সম্পর্কে জানা থাকা ভালো।

সম্মানিত ভিজিটর, ইনফো বিডি অনলাইন এর পক্ষ থেকে আজ আমি আপনাদের নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানাবো যেমন- নগদ মোবাইল একাউন্ট খোলার নিয়ম, নগদ উদ্যোক্তা কমিশন, নগদ একাউন্টের সুবিধা, নগদ কি সরকারি প্রতিষ্ঠান, নগদ কল সেন্টার নাম্বার, নগদ মোবাইল ব্যাংকিং কমিশন ইত্যাদি।

অন্য আর্টিকেল পড়ুনঃ সব সিমের নাম্বার দেখার কোড | সকল সিমের প্রয়োজনীয় কোড

নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

নগদ মোবাইল একাউন্ট খোলার নিয়ম

নগদ মোবাইল একাউন্ট খোলার নিয়ম খুবই সহজ। আপনি চাইলে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে আপনার নিকটস্থ উদ্যোক্তা বা এজেন্টের মাধ্যমে একাউন্ট খুলতে পারবেন। এছাড়াও আপনি নিজের আপনার মোবাইল থেকে নগদ একাউন্ট খুলতে পারবেন।

নগদ একাউন্ট সফটওয়্যার দ্বারা একাউন্ট খোলার পদ্ধতি

আপনি চাইলে নগদ একাউন্ট খুলতে পারেন নগদ একাউন্ট সফটওয়্যার দ্বারা খুব সহজেই। এর জন্য আপনাকে কিছু কাজ করতে হবে।

প্রথমেই আপনাকে গুগল প্লেস্টোর থেকে “Nagad App” লিখে সার্চ করে এপ্সটি ডাউনলোড করে নিতে হবে। এরপর আপনার জাতীয় পরিচয় পত্রের উভয় পাশের ছবি দিতে হবে।

এছাড়াও আপনার সেস্ফি ও আপনার সিগনেচার দিয়ে দিলেই আপনার নগদ একাউন্ট খোলা হয়ে যাবে। আপনি চাইলেই আপনার একাউন্ট থেকে টাকা লেনদেন করতে পারবেন।

নগদ একাউন্টের সুবিধা

আপনি যদি নগদ একাউন্ট ব্যবহার করেন তাহলে নগদ একাউন্টের সুবিধা পাবেন অনেক। যেমন-

নগদ একাউন্টের মাধ্যমে টাকা লেনদেন এর ক্ষেত্রে সর্বাধিক নিরাপদ। এখানে আপনার সকল ডকুমেন্ট এর নিরাপত্তা দেওয়া হয় বেশি। আমাদের দেশের অন্যান্য মোবাইল ব্যাংকিং সার্ভিসের থেকে নগদ এর চার্জ কম। কারন এটি একটি সরকারি সেবা। যারা নতুন নগদ একাউন্ট খুলছেন তারা বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা

নগদ মোবাইল ব্যাংকিং কমিশন বা নগদ উদ্যোক্তা কমিশন

আপনি যদি নগদ এর উদ্যোক্তা হন তাহলে মোবাইল ব্যাংকিং কমিশন বা নগদ উদ্যোক্তা কমিশন পাবেন প্রতি ১০০০ হাজার ক্যাশ ও ক্যাশ ইন এর জন্য ৪.১০ টাকা করে।

নগদ কল সেন্টার নাম্বার

আপনি যদি নগদ এর মোবাইল ব্যাংকিং সেবা গ্রহন করে থাকেন তাহলে আপনার সমস্যা হতে পারে। যেকোন সমস্যায় আপনি কল করতে পারেন ০৯৬ ০৯৬ ১৬১৬৭ অথবা ১৬১৬৭ নম্বরে।

নগদ কি সরকারি প্রতিষ্ঠান

আমাদের দেশের মানষের মনে প্রশ্ন থাকে নগদ কি সরকারি প্রতিষ্ঠান। হ্যাঁ নগদ বাংলাদেশ ডাক বিভাগের একটি প্রতিষ্ঠান। নগদ সরকারি প্রতিষ্ঠানের কারনে এর সার্ভিস চার্জও কম।

সম্মানিত ভিজিটর, আশা করি আপনি নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনেছেন।

নগদ কি সরকারি প্রতিষ্ঠান ?

হ্যাঁ সরকারি।

অন্য পোস্ট দেখুনঃ আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম – মাত্র ৫ সেকেন্ডে

Share This Article With Your Friends !