Home » বিদেশ থেকে পার্সেল আনার নিয়ম | How to Receive Parcel From Abroad
বিদেশ থেকে পার্সেল আনার নিয়ম

বিদেশ থেকে পার্সেল আনার নিয়ম | How to Receive Parcel From Abroad

বিদেশ থেকে পার্সেল আনার নিয়ম ( How to Receive Parcel From Abroad ) – আমাদের দেশের মানুষ জীবন জীবিকার তাগিতে বিদেশের থাকেন। এই সব ভাই বোনেরা বিদেশ থেকে আমাদের দেশে বিভিন্ন ধরনের পন্য পাঠান। কিন্ত অনেকই জানেন না বিদেশ থেকে পার্সেল আনার নিয়ম কি। কোন মাধ্যমে পণ্য আনতে হয়।

ইনফো বিডি অনলাইনের পক্ষ থেকে আজ আমি আপনার অনলাইনের মাধ্যমে জানাবো কিভাবে বিদেশ থেকে পার্সেল আনবেন নিজের দেশে। সাথেই থাকুন।

অন্য আর্টিকেল পড়ুনঃ বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

বিদেশ থেকে পার্সেল আনার নিয়ম

FedEx এ বিদেশ থেকে পণ্য আনার নিয়মঃ

ফেডক্স এর মাধ্যমে বিদেশ থেকে পার্সেল আনার নিয়ম আছে। অনেকেই ফেডেক্স এর মাধ্যমে বিদেশে পণ্য পাঠাতে চান বা অনেকেই আনতে চান। কিন্ত সঠিক নিয়ম জানেন না। এজন্য জানাবো কিভাবে পণ্য আনতে পারবেন। ফেডেক্স এর মাধ্যমে কোন কিছু আসলে কিভাবে আপনি কাস্টমস ক্লিয়ার করবেন। এছাড়া আরো জানতে পারবেন কাস্টমস অফিসে না গিয়ে কিভাবে সেটা করবেন।

কিভাবে ফেডেক্স (FedEx) এর মাধ্যমে পণ্য আপনার হাতে পাবেন

আপনি চাইলে অনলাইনে অর্ডার করতে পারবেন। এছাড়াও বিদেশ থেকে যদি কেউ ফেডেক্স এর মাধ্যম আপনার কাছে পণ্য পাঠায় তাহলে ফেডেক্স অফিস আপনার সাথে যোগাযোগ করবে। পণ্য আসার আগেই আপনাকে জানাবে যে আপনার নামে পণ্য আসবে। পণ্য টি কবে নাগাত আপনার কাছে আসতে পারে তার মোটামুটি একটি তারিখ আপনাকে জানিয়ে দিবে।

এছাড়াও আপনাকে জানবে বাংলাদেশে থাকা কোন এজেন্ট এর মাধ্যমে ক্লিয়ারেন্স করাবেন নাকি ফেডেক্স এর মাধ্যমে করাবেন। যদি ফেডেক্স এর মাধ্যমে করান তাহলে কিছু অতিরিক্ত খরচ হবে। যদি আপনি ফেডেক্স এর মাধ্যমে ক্লিয়ারেন্স করতে চান তাহলে আপনাকে ফোনেই বলে দিবে কত খরচ হবে। এছাড়াও আপনার ইমেইলে ডকুমেন্টসহ প্রি এরাইভাল নোটিশ পাঠাবে। এক্ষেত্রে আপনাকে আপনার জাতীয় পরিচয় পত্রের স্ক্যান কপি পাঠাতে হবে। আর আপনি যদি তাদের খরচে রাজি থাকেন তাহলে এগ্রি লিখে দিতে হবে।

এরপর তারা পরবর্তী ধাপে কাজ করবে। সকল কাজ সম্পুর্ন হলে আপনাকে আবার ফোন দিবে। তারাই কাস্টমস ক্লিয়ারেন্স করবে। এক্ষেতে সাধারণত, আপনাকে আগেই টাকা দিতে হয় না।

কাস্টমস ক্লিয়ারেন্স করার পর আপনাকে ফোনে জানবে আপনি কি তাদের অফিস থেকে নিয়ে আসবেন নাকি হোম ডেলিভারি নিবেন। যদি আপনি অফিস থেকে নেন তাহলে বিদেশ থেকে আনতে যে খরচ হবে সেটা দিতে হবে। আর যদি হোম ডেলিভারি নেন তাহলে আপনার অতিরিক্ত চার্জ কাটবে।

FedEx এর মাধ্যমে আপনি পণ্য নিয়ে আসলে সুবিধা পাবেন- তাদের ডেলিভারি ভালো। কোথায় কত টাকা খরচ হয়েছে বিস্তারিত লিখা থাকে।

সম্মানিত ভিজিটর আশা করি আপনি বিদেশ থেকে পার্সেল আনার নিয়ম বুঝতে পেরেছেন । ধন্যবাদ।

Share This Article With Your Friends !