বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম – বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক মানুষ জীবিকা নির্বাহের জন্য বিদেশ যেয়ে থাকে। সেখানে আয় উপার্জন করে থাকে। কিন্তু সেখান থেকে টাকা পাঠানোর সঠিক পদ্ধতি জানে না। আপনি বিদেশে আছেন কিন্তু আপনার কোন ব্যাংক একাউন্ট নেই। বিদেশে কষ্ট করে উপার্জিত টাকা আপনি আপনার পরিবারের কাছে পাঠিয়ে দিয়ে থাকেন। কিন্ত দেশে গিয়ে আপনি সেই টাকা চাইলে পান না। এই ঘটনা অনেক প্রবাসীর সাথে ঘটে থাকে। যদি আপনি চান তাহলে আপনার পরিবারকে টাকা পাঠিয়ে বাকি টাকা আপনার কাছে রাখার জন্য অনলাইনে খুব সহজেই একাউন্ট খুলে নিতে পারেন। আপনি যদি বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম জানতে চান তাহলে পুরো লেখা ভালো করে পড়ুন।

বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

আপনি কি জানেন বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানো নিয়ম কি? – বর্তমানে বাংলাদেশের প্রায় প্রতিটি ব্যাংকেই অনলাইনে একাউন্ট খোলা যায়। যতো গুলো ব্যাংকে অনলাইনে একাউন্ট খোলা যায় তাদের পদ্ধতি প্রায় একই। আপনাকে অনলাইনে ইসলামী ব্যাংকে একাউন্ট খুলতে হবে। একাউন্ট খোলার নিয়ম গুলো নিচে দেওয়া হলো।

বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

আরোও পড়ুনঃ ঢাকা বিভাগের জেলাসমুহ

অনলাইনে ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

আপনি যদি বিদেশ থেকে টাকা পাঠাতে চান তাহলে প্রথমেই আপনাকে অনলাইনে ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম জানতে হবে । আপনি আপনার স্মার্ট ফোনের মাধ্যমে এই একাউন্ট খুলতে পারবেন।

১. ইসলামী ব্যাংকের সেলফিন মোবাইল এপ্স ডাউনলোড করতে হবে।

২.আপনার একটি বাংলাদেশী মোবাইল নাম্বার দরকার। এই মোবাইল নাম্বারে যদি রোমিও অপশন চালু থাকে তাহলে একটু ভালো হয়।

৩. যদি আপনার বাংলাদেশী মোবাইল নাম্বারে রোমিও অপশন চালু না থাকে তাহলে আপনার পরিবার যারা বাংলাদেশে বাস করছে তাদের কারো একজনের নাম্বার কিছু সময়ের জন্য প্রয়োজন হবে। ডাউনলোড করা এপ্স এ মোবাইল নাম্বার দিলে সেই নাম্বার একটি ওয়ান টাইম পাসওয়ার্ড যাবে। সেই পাসওয়ার্ড মেসেঞ্জার এর মাধ্যমে নিয়ে ভেরিফিকেশন করতে হবে।

৪. আপনার বাংলাদেশী ভোটার বা ন্যাশনাল আইডি কার্ড লাগবে। এর পর আপনার ভোটার আইডি কার্ড এর ছবি দিতে হবে। এছাড়াও আপনার সেলফি করে উঠানো ছবি দিতে হবে।

৪. আপনার একজন নমীনি লাগবে। আপনার নমিনীর ভোটার আইডি কার্ড ও ছবি আপলোড করতে হবে। আপনি যদি কোন কারনে মারা যান তাহলে আপনার অবর্তমানে আপনার নমীনি টাকা উঠাতে পারবে।

এই ধাপ গুলো করলে আপনার একাউন্ট খোলা হয়ে যাবে। এরপর আপনি দেশ বা বিদেশ থেকে টাকা লেনদেন করতে পারবেন খুব সহজেই। আশা করি আপনি বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন।

Share This Article With Your Friends !