আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম – মাত্র ৫ সেকেন্ডে

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম – আমাদের দেশের অনেক ভাই বোন ই আমেরিকাতে থাকেন। তারা তাদের উপার্জনের টাকা পরিবারের কাছে পাঠাতে চান । কিন্ত তারা জানেন না বা বুঝতে পারেন না কোন মাধ্যমে টাকা পাঠানো সহজ হবে। কোন মাধ্যমে টাকা পাঠালে খুব সহজেই টাকা তার পরিবার পাবে।

সম্মানিত ভিজিটর ইনফো বিডি অনলাইন এর পক্ষ থেকে আজ আমি আপনাদের জানাবো কিভাবে আমেরিকা থেকে বাংলদেশের খুব সহজেই টাকা পাঠাবেন।

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

আপনি যদি আমেরিকান প্রবাসী হয়ে থাকেন তাহলে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানা খুবই জরুরি। একটি মোবাইল আপ্স এর মাধ্যমে খুব সহজেই আপনি আমেরিকা থেক বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। এই মোবাইল এপ্স টির নাম সেন্ড ওয়েব। এটি ব্যবহার করে আপনি মাত্র ৩০ সেকেন্ডে আমেরিকা থেকে বাংলাদেশে কোন ঝামেলা ছাড়াই টাকা পাঠাতে পারবেন। ২০১৪ সাল থেকে এই মোবাইল এপ্সটি আফ্রিকা অঞ্চলে সেবা দিলেও বর্তমানে বাংলাদেশসহ এশিয়া অঞ্চলে সেবা প্রদান শুরু করেছে।

সেন্ড ওয়েব (Send Wave) এর মাধ্যমে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

সেন্ড ওয়েব এর মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠাতে চাইলে আপনাকে প্রথমেই গুগল প্লে স্টোর থেকে এপ্সটি ডাউনলোড করে নিতে হবে। এই এপ্সটি ব্যবহার করে আপনি শুধু মাত্র বাংলাদেশ থেকে টাকা নিতে পারবেন। কিন্ত বাংলাদেশ থেকে টাকা পাঠানোর সুযোগ নাই। আপনি কোন খরচ ছাড়াই বাংলাদেশে টাকা নিতে পারবেন।আপনি যদি অন্যান্য এপ্স এর মাধ্যমে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে আপনাকে চার্জ দিতে হবে। সেদিক থেকে চিন্তা করলে এই এপ্সটি ভালো। এই এপ্সটি ব্যবহার করলে আপনার দেওয়ার ডকুমেন্টগুলো সিকিউর থাকবে।

টাকা পাঠানোর নিয়ম

স্টেপ-১ঃ আপনার দেওয়ার তথ্য এই এপ্স কর্তৃপক্ষ সংরক্ষন করে না। তাই আপনি নিশ্চিন্তে এটি ব্যবহার করতে পারনে। আপনি যদি ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে চান তাহলে সকাল ১২.৩০ এর মধ্যে টাকা জমা দিতে হবে। না হলে পরের দিন অফিস টাইমে টাকা সেন্ড করবে। আপনি এই এপ্সটির মাধ্যমে শুধু মাত্র বাংলাদেশের বিকাশের মাধ্যমে টাকা নিতে পারবেন। আপনার বিকাশ আইডি এর নাম্বার ও নাম দিলেই টাকা চলে আসবে। বিকাশ এজেন্টের কাছে থেকে টাকা তুলে নিতে পারবেন।

স্টেপ-২ঃ এই এপ্স মাধ্যমে টাকা পাঠানোর লিমিটেশন আছে। আপনি প্রতিদিন ৯৯৯ ডলার ও মাসে ৩০০০ ডলার পাঠাতে পারবেন। অন্যদিকে আপনি বিকাশে ১ লক্ষ পঁঞ্চাশ হাজার টাকার বেশি নিতে পারবেন না। তাই বিকাশে যদি আপনার আগের টাকা থাকে তাহলে সেটা প্রথমেই উঠিয়ে নিতে হবে। তা না হলে আপনার টাকা টা এখানে হোন্ড হয়ে থাকবে। আপনি যদি পরবর্তীতে আপনার সিকিউরিটি কোড সহ এদের বলেন তাহলে তারা সেন্ড করে দিবে।

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

স্টেপ-৩ঃ আপনি যখন এই এপ্সটি ডাউনলোড করে প্রথমে ওপেন করবেন প্রথমেই উপরের চিত্রের ন্যায় দেখতে পাবেন। এখান থেকে আপনাকে প্রথমে সাইন আপ এ ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে একাউন্ট খুলতে হবে। প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে দিলে আপনার একাউন্ট টাকা সেন্ড করার জন্য রেডি হবে। এখন আপনি চাইলে বাংলাদেশের বিকাশে টাকা পাঠাতে পারবেন।

সম্মানিত ভিজিটর আশা করছি আপনি আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে বুঝতে পেরেছেন। ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top